বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচকে সামনে রেখে ভুটানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে ৪-১ গোলের বড় ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও ব্যাক টু ব্যাক জয় পেল জামাল ভূঁইয়ার দল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার সেই ভুটানকেই ২-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা।

তাতে বিশ্বকাপ বাছাইয়ের আগে ব্যাক টু ব্যাক জয়ে অনেকটা হয়তো উজ্জ্বীবিত জেমি ডের শিষ্যরা। এ নিয়ে ভুটানের বিপক্ষে টানা তিন জয় পেল বাংলাদেশ দল। জয়ের দিনে দুটি গোলই করেছেন ইয়াসিনের।

প্রথম ম্যাচে বড় হারের পর ভুটান কোচ বলেছিলেন কর্দমাক্ত মাঠে খেলতে অভ্যস্ত নয় তার দল। দ্বিতীয় ম্যাচে শুকনো মাঠ পেয়ে বেশ ছন্দময় খেলতে থাকে অতিথিরা। কিন্তু ভুটানের রক্ষণে তেমন ভীতি ছড়াতে না পারা বাংলাদেশই ২২তম মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায়। বাঁ দিক থেকে রায়হানের লম্বা থ্রোয়ে ইয়াসিনের হেড জালে জড়ালে মেতে ওঠে গ্যালারিতে আসা সমর্থক।

এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। প্রথমার্ধের মলিনতা কাটিয়ে দ্বিতীয়ার্ধে আধিপত্য করতে থাকে বাংলাদেশ। কিন্তু ব্যবধান দ্বিগুণ করতে পারছিলেন না ফরোয়ার্ডরা। অবশেষে দারুণ এক মিলিত প্রচেষ্টায় ৬৬তম ব্যবধান দ্বিগুণ করে নেয় স্বাগতিকরা। জীবনের বদলি নামা আরিফুর রহমানের রক্ষণচেরা পাস ধরে ডান দিক থেকে ক্রস বাড়ান ইব্রাহিম। লাফিয়ে উঠে হেডে গোলমুখ থেকে জাল খুঁজে নেন ইয়াসিন।

এনএস/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here