ফাইল ছবি

বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজটাও খারাপ গেছে বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবালের। সাম্প্রতিক এই পারফরমেন্সে ভক্ত-সমর্থকদের পাশাপাশি তামিম নিজেও হতাশ। নিশ্চিতভাবেই তিনি এ অবস্থা থেকে উঠে আসার পথ খুঁজছেন।

এক্ষেত্রে তামিমকে ছন্দে ফেরার পরামর্শ দিয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি তামিমকে বিশ্রাম নেয়ার পরামর্শ দিয়েছেন।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুলে ডেঙ্গু সচেতনতামূলক একটি কার্যক্রমে অংশ নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। সেখানে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এমন সময় একজন ক্রিকেটারের যেতেই পারে। আমার মনে হয়, ওর (তামিমের) জন্য এখন উচিত হবে খুব ভালো একটা বিশ্রাম নেওয়া। নিজের ছন্দ ফিরে পাওয়া, টগবগে হওয়া এবং দারুণভাবে ঘুরে দাঁড়ানো। আমি নিশ্চিত, ও এটা করবে।

বিশ্রাম কেন জরুরি সে বিষয়ে নিজের কিছু যুক্তি তুলে ধরেন বাঁহাতি তারকা, আমি একটা বিষয় বিশ্বাস করি, আমার ব্যক্তিগত ধারণা যে, একজন খেলোয়াড়ের তখনই খেলা উচিত, যখন সে তৈরি থাকে। যখন তৈরি না থাকে কেউ, তখন খেলা উচিত না। পুরো ফিট না থাকলেও খেলা উচিত না। আমি মনে করি, পারফরম্যান্সের ওপর বড় ভূমিকা রাখে আপনি কতটা ফিট কিংবা কতটা আনফিট।

এইচএম/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here