টেনিসে সময়ের সেরা প্রতিদ্বন্দ্বি বলতে গেলে সুইজারল্যান্ডের রজার ফেদেরার আর স্পেনের রাফায়েল নাদালের নামদ্বয় সবার সামনে ভেসে উঠতে পারে। এর মধ্য ঢুকে যেতে পারেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচও। তবে ক্যারিয়ারে সাফল্য বিবেচনায় হয়তো প্রথম দুজন শর্তহীনভাবেই সর্বকালের সেরা প্রতিদ্বন্দ্বি।

রজার ফেদেরার জিতেছেন ২০টি সিঙ্গেল গ্র্যান্ড স্লাম। নাদালও ফেদেরারকে ছুঁইছুঁই; ১৯টি গ্র্যান্ড স্লাম। যার সবশেষটি স্প্যানিশ কিংবদন্তি জিতেছেন সদ্য শেষ হওয়া ইউএস ওপেনে।

দুনিয়াব্যাপি পরিচিত এই দু টেনিসারকে নিয়ে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে একটি ম্যাচ আয়োজনের কথা জানিয়েছেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।

পেরেজ ধারনা করছেন, নাদাল-ফেদেরারের ম্যাচটি বার্নাব্যুতে হলে এটি অন্য যে কোনো টেনিস ম্যাচে দর্শক উপস্থিতির রেকর্ডকে ভেঙে দেবে। এ চিন্তা থেকেই রিয়ালের মাঠে পেরেজ এ ধরনের একটি ম্যাচ আয়োজন করার কথা ভেবেছেন।

টেনিসে এখন পর্যন্ত সবচেয়ে বেশী দর্শক উপস্থিতির রেকর্ডটি সেরেনা ইউলিয়ামস ও কিম কিস্টার্সের মধ্যকার ম্যাচের। ২০১০ সালে ব্রাসেলসের ওই ম্যাচে ৩৫৬৮১ মানুষ উপস্থিত ছিল।

৮১ হাজার লোকের ওপরে ধারনক্ষমতা সম্পন্ন বার্নাব্যুতে নাদাল-ফেদেরার ম্যাচ হলে না জানি এই পরিমাণটা ঠিক কত-তে গিয়ে দাঁড়ায়।

এনএস/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here